Saturday, July 20, 2024

শার্শায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

বেনাপোল প্রতিনিধিঃ সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে- উদ্ভাবনে স্থানীয় সরকার’- স্লোগানকে  সামনে রেখে এই প্রথম সারাদেশের ন্যায় যশোরের শার্শায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে।
রবিবার (১৭ সেপ্টেম্বর) সকালে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলার প্রধান সড়ক সমূহ প্রদক্ষিণ শেষে  উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পালের সভাপতিত্বে প্রধান অতিথির হিসেবে সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেনাপোল পৌর মেয়র নাছির উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান,মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন,উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা মৌসুমী হালদার, সদর ইউনিয়নের চেয়ারম্যান কবির উদ্দিন তোতা সহ বিভিন্ন দপ্তরের অফিসার ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
উপজেলা ইউএনও নারায়ন চন্দ্র পাল
তার বক্তব্যে বলেন, দেশে প্রথম বারের মত এই দিবসটি পালিত হচ্ছে। কেন্দ্রীয় সরকার তার উন্নয়ন কর্মকান্ড পরিচালনার জন্য স্থানীয় সরকার গঠন করে থাকেন। তারই ধারাবাহিকতায় কেন্দ্র থেকে প্রান্তিক পর্যায়ে উন্নয়ন কাজ চলমান রয়েছে। বিশেষ করে পারিবারিক ও সামাজিক সমস্যা সমাধানেও স্থানীয় সরকার বিশেষ ভূমিকা রেখে চলেছে। তাই আমাদের আরো বেশি বেশি স্থানীয় সরকার সম্পর্কে জানতে হবে।
দিবসটি উপলক্ষে উপজেলা চত্বরে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। মেলায় সরকারি বিভিন্ন দপ্তর নিজ নিজ দপ্তরের  উন্নয়ন কর্মকান্ড প্রদর্শন করেছে।
আর কে-০৩
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত