Saturday, July 20, 2024

চৌগাছায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

চৌগাছা উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এরআগে স্থানীয় সরকার দিবস উপলক্ষে এক র‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু করে উপজেলা পরিষদের সামনের সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
এদিকে স্থানীয় সরকার দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে চলছে তিনদিনব্যাপি (১৭ সেপ্টেম্বর-১৯ সেপ্টেম্বর) উন্নয়ন মেলা।
মেলায় উপজেলা বিভিন্ন সরকারি দপ্তর ও ইনিয়ন পরিষদ স্টল দিয়েছে।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার সভাপতিত্বে ও উপজেলা প্রকৌশলী রিয়াসাত ইমতিয়াজের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান।
অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও পাশাপোল ইউপি চেয়ারম্যান ওবাইদুল ইসলাম সবুজ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও সুখপুুকুরিয়া ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা হবিবর রহমান হবি, ধুলিয়ানি ইউপি চেয়ারম্যান এসএম মোমিনুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মুবাশি^র হুসাইন, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আনোয়ারুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম মোঃ রফিকুজ্জামান, চৌগাছা পল্লী বিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) প্রকৌশলী বালি মোঃ আবুল কালাম আজাদ, চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী লালচাঁন প্রমুখ বক্তব্য রাখেন।
আলোচনা সভার শেষে স্থানীয় এবিসিডি কলেজের শিক্ষার্থী বিল্লাল হোসেনের উদ্ভাবিত স্মার্ট কার এবং স্মার্ট হেলমেটের প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এই স্মার্ট কারের বিশেষ বৈশিষ্ট হলো এতে এমন পাঁচটি সার্কিট স্থাপন করা হয়েছে যাতে চালক নেশাগ্রস্থ হলে বা ঘুমিয়ে পড়লে গাড়িটি নিজে থেকেই বন্ধ হয়ে যাবে।
এছাড়া সিট বেল্ট না বাধলে বা গাড়িতে এ্যালকোহল জাতীয় কিছু থাকলে গাড়ি স্টার্ট হবে না। এছাড়াও দুর্ঘটনা প্রতিরোধী একটি সার্টিক ব্যবহৃত হয়েছে যাতে গাড়িটি নিজে থেকেই বন্ধ হয়ে দুর্ঘটনা প্রতিরোধ করবে। এছাড়া স্মার্ট হেলমেটের বৈশিষ্ট হলো এটি পরে সিটিউরিটি ফিতা বাধলে সিগন্যাল দিবে এরপর মোটর বাইকটি স্টার্ট হবে।
এছাড়া এটিতে দুর্ঘটনা প্রতিরোধী সার্কিটও ব্যবহৃত হয়েছে। সর্বশেষ মেলায় স্টল প্রদানকারী বিভিন্ন সরকারি দপ্তর ও ইউনিয়ন পরিষদের স্টল সমূহের মধ্যে প্রথম, ২য় ও ৩য় হওয়া স্টলধারীদের পুরুস্কার বিতরণ করা হয়।
আর কে-১১
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত