Friday, July 5, 2024

চৌগাছায় সমবায় সমিতির সাবেক সভাপতির বিরুদ্ধে অর্থ তছরুপের মামলা

- Advertisement -

যশোরের চৌগাছা উপজেলার বল্লভপুর মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেডের সাবেক সভাপতি কার্তিক কুমার বিশ^াসের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে আদালতে মামলা হয়েছে।

মঙ্গলবার যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট চৌগাছা আমলী আদালতে মামলাটি করেছেন বল্লভপুর মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেডের ভারপ্রাপ্ত সভাপতি সঞ্জয় কুমার রায়।

বিচারক বাদীর অভিযোগ আমলে নিয়ে ডিবিকে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রুহিন বালুজ এই তথ্য নিশ্চিত করেছেন।

বাদীর অভিযোগ, চৌগাছা উপজেলার বল্লভপুর বাওড়টি সরকারের কাছ থেকে ইজারা নিয়ে চাষাবাদ করছে বল্লভপুর মৎস্যজীবী সমবায় সমিতি। ২০২২ সালের ১১ মার্চ থেকে ২০২৩ সালের ৩ মার্চ পর্যন্ত বাওড়ের মাছ বিক্রির ২৯ লাখ ৮৫ হাজার ১১১ টাকা সমিতির সাবেক সভাপতি কার্তিক বিশ^াসের কাছে গচ্ছিত রাখা হয়।

সমিতির সদস্যরা আসামির কাছে টাকার হিসেব চাইলে তিন লাখ ৯০ হাজার টাকার হিসেবে দিতে পারেনি। কমিটির সদস্যদের চাপের মুখে আসামি স্বীকার করে নিজ প্রয়োজনে ওই টাকা খরচ করে ফেলেছেন। তছরুপকৃত টাকা ফেরত চাইলে সে আজ না কাল বলে ঘুরাইতে থাকে।

তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ২০২৩ সালের ৮ মার্চ সমিতির সাধারণ সভায় রেজুলশন করা হয়। তছরুপকৃত টাকা ফেরত দিতে বললে আসামি দম্ভ করে বলে টাকাই দিবো না, পারলে আদায় করে নে।

এই বিষয় নিয়ে বেশি বাড়াবাড়ি করলে খুন গুম করে লাশ গুম করবে বলে ঘটনাস্থল ত্যাগ করে। আসামি সা¤প্রতিকালে অজ্ঞাত আসামিদের নিয়ে বাওড় দখলের অপতৎপরতা চালিয়ে আসছিলো বাধ্য হয়ে তিনি মামলা করেন।

 

আর আই-১৪

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত