Wednesday, July 3, 2024

চট্টগ্রামে দুই মার্কেটে আগুনলেগে ৩ জনের মৃত্যু

- Advertisement -

চট্টগ্রাম নগরীর রিয়াজুদ্দিন বাজারের মোহাম্মদিয়া ও রিজওয়ান কমপ্লেক্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে তিন জন নিহত হয়েছেন। অগ্নিদগ্ধ হয়েছেন আরও কয়েকজন। তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন) রাত ১টা ৪০ মিনিটে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

অগ্নিকাণ্ডে হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) নুরুল আলম আশিক।

আগুনে নিহতরা হলেন সাতকানিয়া উপজেলার পশ্চিম গাড়িয়ান টাঙ্গা এ ও সিয়া ইউনিয়নের শামসুল আলমের ছেলে মো. রিদুয়ান (৪৫) ও সাতকানিয়া উপজেলার কুতুবপাড়া মিজ্জারকিল বাংলাবাজার এলাকার বেঠা মিয়ার ছেলে মো. শাহেদ (১৮)। অপরজনের নাম পরিচয় জানাতে পারেননি ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

লামার বাজার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. আলী বলেন, ‘আগ্রাবাদ, লামারবাজার, নন্দনকানন ও চন্দনপুরাসহ চারটি স্টেশনের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ভোর সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।’ তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে কিছুই জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) নুরুল আলম আশিক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘কোতোয়ালি থানাধীন রিয়াজুদ্দিন বাজার রিজওয়ান কমপ্লেক্স ও মোহাম্মদিয়া প্লাজায় অগ্নিকাণ্ড ঘটে। এতে মার্কেটের পাঁচতলার বাসা থেকে আগুনের ধোঁয়ায় নিশ্বাস নিতে না পারায় অজ্ঞান হওয়া পাঁচ জনকে চমেক হাসপাতালে আনা হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তিন জনকে মৃত ঘোষণা করেন। আহত বাকি দুজন নারীকে ৩৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

রাতদিন-ডিজিটাল ডেস্ক:-

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত