Monday, July 1, 2024

কোপা আমেরিকার জন্য শক্তিশালী দল ঘোষণা করল আর্জেন্টিনা

- Advertisement -

ফুটবল বিশ্বকাপের পর সবচেয়ে পুরোনো টুর্নামেন্ট কোপা আমেরিকা। আগামী ২১ জুন থেকে মাঠে গড়াবে এবারের আসর। সে হিসেবে সময় বাকি ৫ দিন। প্রায় সবগুলো দল তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করলেও বাদ ছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। অবশেষে গুয়েতেমালার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ শেষে শিরোপা ধরে রাখার মিশনে ২৬ সদস্যের দল ঘোষণা করেছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।শনিবার (১৫ জুন) সন্ধ্যায় এ স্কোয়াড ঘোষণা করা হয়।
দলে চমক ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড আলেহান্দ্রে গারনাচো ও এসি মোনজার ভ্যালেন্টিন কার্বোনির স্কোয়াডে জায়গা করে নেয়া। তবে বাদ পড়াদের তালিকায় সবচেয়ে বড় নাম রোমার তারকা পাওলো দিবালা। প্রীতি ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়াদের মধ্যে রয়েছেন লিওনার্দো বালেরদি, ভ্যালেন্তিন বার্কো ও অ্যাঞ্জেল কোরেয়া।

রেড ডেভিলদের হয়ে নজরকাড়া গারনাচো ক্লাবের হয়ে এখন পর্যন্ত ৮৬ ম্যাচে ১৫ গোল করেন। শুধু এ মৌসুমেই করেছেন ১০ গোল। তবে জাতীয় দলের হয়ে ৫ ম্যাচ খেলেও কোনো গোলের দেখা পাননি তিনি। অন্যদিকে কার্বোনি সবশেষ মৌসুমে ক্লাবের হয়ে মোট ৩২ ম্যাচে ২ গোল করেন।
বাংলাদেশ সময় ২১ জুন সকাল ৬টা থেকে শুরু হবে ৪৮তম কোপা আমেরিকার আসর। প্রথম ম্যাচেই মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কানাডা।গ্রুপে অন্য দলগুলো হলো পেরু ও চিলি। আর্জেন্টিনা তাদের দ্বিতীয় ম্যাচ খেলবে ২৬ জুন চিলির বিপক্ষে। গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ ম্যাচটি খেলবে ৩০ জুন পেরুর বিপক্ষে।

আর্জেন্টিনা দলগোলরক্ষকএমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, জেরোনিমো রুলি।

ডিফেন্ডারগঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মোলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজ্জেলা, লুকাস কুয়ার্তা, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস তাগলিয়াফিকো।
মাঝমাঠগুইদো রদ্রিগেজ, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, এক্সিকুয়েল প্যালাসিও, এনজো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো।
আক্রমণভাগঅ্যাঞ্জেলো ডি মারিয়া, ভ্যালেন্তিন কার্বোনি, লিওনেল মেসি, আলেহান্দ্রো গারনাচো, নিকোলাস গঞ্জালেজ, লাউতারো মার্টিনেজ ও জুলিয়ান আলভারেজ।

অনলাইন ডেস্ক/ আর আই

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত