Saturday, July 20, 2024

চৌগাছায় সড়কের পাশে ঝুঁকিপূর্ণ গাছে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা,অপসারণের দাবি এলাকাবাসীর

- Advertisement -

শ্যামল দত্ত চৌগাছা( যশোর) প্রতিনিধিঃ যশোরের চৌগাছায়, হাসপাতাল সড়ক সহ বিভিন্ন সড়কের পাশে অনেক বছর বয়সের বড় বড় গাছ গুলো মৃত্য অবস্থায় দাঁড়িয়ে আছে। মৃত প্রায় এ গাছের কারণে প্রতিনিয়ত ঘটছে নানান দূর্ঘটনা।

উপজেলার এ গাছ গুলো দীর্ঘদিন রাস্তার পাশে মৃত্য অবস্থায় দাঁড়িয়ে রয়েছে। ঝুঁকিপূর্ণ এই মৃত গাছ গুলো চৌগাছা টু যশোর প্রধান সড়কে, সারকারি হাসপাতালের সমনে সহ চৌগাছা টু ঝিকরগাছা সড়কে ও চৌগাছা টু মহেশপুর সড়কে মানুষের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ ।

মূল্যবান গাছ গুলো বর্ষার পানিতে নষ্ট হচ্ছে সরকারের রাজস্ব ক্ষতি হচ্ছে। উপজেলার প্রতিনিয়ত কোন না কোন গাছের ডাল ভেঙ্গে পথচারী দুর্ঘটনা শিকার হচ্ছে। ঘটনা বিবরনে জানা যায় পরিবেশবান্ধব বড় বড় গাছগুলো কৌশলে বিভিন্ন ব্যক্তিরা গাছের গোরায় আগুন দেয় , গাছের ছালতুলে পুড়া মবিল দেয়, লবন ও রাসায়নিক দ্রব্য দিয়ে বড় বড় গাছগুলো মেরে ফেলে। এক সময় এই মূল্যবান গাছগুলো মানুষের রোদ গরমের সময় শীতল ছায়া পরিবেশের ভারসাম্য রক্ষা করত ।

রাস্তার পাশে মূল্যবান গাছ গুলো দ্রুত অপসারণ না করলে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটতে পারে। এমনকি বড় আকারে ঝড় আসলে পথচারী এবং যানবহনের বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসী মনে করেন।

হাসপাতালের সামনে ঔষাধ ফার্মেসির দোকান সহ বিভিন্ন দোকানদার ও এলাকা বাসির দাবী মৃত মূল্যবান গাছগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অপসারণ করে দূর্ঘটনা কবল থেকে এলাকাবাসীদের পরিত্রাণ করতে পারেন।

হাসপাতালের সামনে ফার্মেসির দোকানদার ফারুক হোসেন ও সাইকেলের দোকানদার ইমামুল রাতদিন নিউজকে বলেন, মূল্যবান এই মৃত গাছগুলো অপসারণ না করলে, যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের কোন দুর্ঘটনা। তাই জনগণের দুর্ঘটনার কথা মাথায় রেখে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট সাংবাদিক ভাইদের মাধ্যমে আমাদের দাবি, যত দ্রুত সম্ভব গাছগুলো অপসারণ করে আমাদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করবেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ইরুফা সুলতানা বলেন, মৃত মূল্যবান গাছ গুলোর ব্যাপারে জেলা পরিষদে জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

রাতদিন ডেস্ক/ জয়-০৪

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত