Tuesday, April 16, 2024

শত্রুতার জেরে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন!

সুজন হোসেন, কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধিঃ ঝিনাইদহ সদর উপজেলার হরিশংকরপুর ইউনিয়নের পানামী গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে এক মৎস্য চাষির পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছেন প্রতিপক্ষরা। এতে তার প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে।
রবিবার দিবাগত রাতে সদর উপজেলার ওই গ্রামের মধ্যপাড়ায় এ ঘটনা ঘটে। সোমবার সকালে পুকুরে খাবার দিতে গেলে মাছগুলো ভেসে উঠতে দেখেন।

- Advertisement -

ক্ষতিগ্রস্ত মৎস্যচাষি ওই গ্রামের বাবুল মন্ডল জানান, তার বাড়ির পাশের পুকুরে তিনি মাছ চাষ করে আসছেন। পুকুরে তিনি ৮ মাস আগে বিভিন্ন জাতের ৫ মন মাছের পোনা ছাড়েন। কিছুদিনের মধ্যে মাছগুলো বিক্রি করার আশা করছিলেন তিনি।

সোমবার সকালে পুকুরে মাছের খাবার দিতে গেলে মাছগুলো ভেসে উঠতে দেখেন। দুপুর পর্যন্ত পুকুরের সকল মাছ মরে ভেসে উঠেছে। এতে তার প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে।
বাবুল মন্ডল অভিযোগ করে বলেন, বেশ কয়েক দিন ধরে প্রতিবেশী ছমির মোল্লার সঙ্গে তার বিরোধ চলে আসছিল। আমার সন্দেহ ছমির মোল্লা ও তার লোকজন আমার পুকুরে বিষ দিয়ে মাছ মেরে দিয়েছে।
হরিশংকরপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য ওই গ্রামের বাসিন্দা আবু আলম লালু বলেন, পুকুরে বিষ দিয়ে মাছ মারা একটি ন্যাক্কার জনক ঘটনা। আমার বিশ্বাস এই ঘটনার বিরোধের জের ধরে প্রতিবেশী ছমির ও তার লোকজন করেছে। মানুষের সঙ্গে বিরোধ থাকতেই পারে তাই মাছ নিধন করা খুবই জঘন্যতম কাজ। এর সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

- Advertisement -

এ ব্যাপারে অভিযুক্ত ছমির মোল্লা বলেন, আমরা এই কাজ করিনি। আমরা করলাম নাকি তৃতীয় পক্ষ করলো আপনারা তদন্ত করে দেখেন।

ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, ঘটনার সংবাদ শুনে সেখানে পুলিশ পাঠিয়েছিলাম। ক্ষতিগ্রস্ত মৎস্য চাষিরা লিখিত অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত