Friday, April 26, 2024

মাগুরায় ‘আম’ পাড়াকে  কেন্দ্র করে সংঘর্ষে আহত ১০ 

নিজস্ব প্রতিবেদক:
মাগুরার শ্রীপুর উপজেলার জোকা গ্রামে সরকারি জমির গাছ থেকে  আম পাড়াকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে  নারীসহ অন্তত্য ১০ জন গুরুতর আহত হয়েছে।তুচ্ছ এ ঘটনার জেরে একই পরিবারের একাধিক ব্যক্তি আহত হয়েছেন। আহতদের মাগুরা ২৫০ শয্যা  সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
হামলায় আহত সেজান মোল্ল্যা জানান, বুধবার দুপুরে তিনি ঐগ্রামের কুমার নদীর তীরবর্তী সরকারি জায়গায় একটি আমগাছ থেকে আম পাড়েন।এসময় ঐ গ্রামের আখের শেখ নামে একব্যক্তি তাকে অকথ্য ভাষায় গালাগালি করেন।এঘটনার প্রতিবাদ করলে  আখের শেখ তার গোষ্ঠীর মনিরুল, ফনে,হৃদয়, কাজল,ডলারসহ শতাধিক লোকজন নিয়ে রামদা, ছ্যানদাসহ বিভিন্ন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে এসে তাদের উপর হামলা চালায়। এসময় হামলাকারীদের আঘাতে তিনিসহ সোহাগ মোল্যা,নায়েব মোল্ল্যা,চঞ্চল মোল্যা,মফিজ মোল্যা,আরিফ মোল্যা, শহিদ মোল্যা, তারিকুল ইসলাম ও মালা বেগমকে মাগুরা ২৫০ শয্যা  সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।আহতদের মধ্যে নায়েব মোল্যা নামের এক ব্যক্তির মাথায় ও চোখসহ শরীরের বিভিন্ন স্থানে অন্তত্য ৫টি কোপের চিহ্ন রয়েছে। হামলাকারীরা ঐ গ্রামের  বক্কার মোল্যার বাড়ি ভাংচুর ও লুটপাট চালায়।
ভুক্তভোগী চঞ্চল মোল্যা জানান, আমরা এ ঘটনার আইনের সহায়তা নেবো।একাধিক ব্যক্তি মারাত্নক জখম হয়,জরুরী চিকিৎসার প্রয়োজন হওয়ায় মমলা করতে দেরি হচ্ছে।অভিযোগ লেখার প্রস্তুতি চলছে।
গয়েশপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুল হালিম মোল্লা জানান, অন্য মৌজার একটি খাস জমিকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বুধবার গাছের আম পারাকে কেন্দ্র করে ৮নং ওয়ার্ডের বর্তমান মেম্বার তাসের আলী ও সাবেক মেম্বার আওয়াল শেখ সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের আগে আমার কাছে খবর আসলে আমি সংঘর্ষ না করার জন্য বললেও তারা আমার কথা না শুনলে সংঘর্ষ ছড়িয়ে পড়েছে।
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার জানান, ঘটনার পর থেকে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত