Thursday, March 28, 2024

মনিরামপুরে সড়ক উন্নয়ন কাজ বন্ধ, চলাচলে চরম ভোগান্তি

যশোর-চুকনগর সড়ক প্রশস্তকরণ উন্নয়ন কাজের অংশ হিসেবে মণিরামপুর পৌর শহরের কেন্দ্রীয় জামে মসজিদ মোড় থেকে পৌরশহরের উত্তরমাথা দোলখোলা মন্দির রাস্তার মোড় পর্যন্ত সড়কে উন্নয়ন কাজ বর্তমান চলমান।
গত কয়েকমাস যাবৎ পৌর শহরের মেইন সড়কে উন্নয়ন কাজ সম্পন্ন করতে পর্যায়ক্রমে অর্ধেক রাস্তার কাজ চলমান থাকায় বাকী অর্ধেক রাস্তা দিয়ে যানবহন ও পথচারীদের চলাচলে সৃষ্টি হয়েছে চরম ভোগান্তি। সরু রাস্তা দিয়ে শহরের একপ্রান্ত থেকে অপরপ্রান্ত পর্যন্ত চলাচলে যানজট সর্বক্ষণ লেগেই থাকে। ফলে সামান্য হাফ কিলোমিটার পথ পাড়ি দিতে পথচারিদের ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয়।
গত প্রায় একমাস রাস্তার উন্নয়ন কাজ বন্ধ থাকায় পৌর শহরের মেইন সড়কে যানবহন চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। শহরের থানা মোড় থেকে মেইন সড়কের পূর্বপাশ্বের অর্ধেক রাস্তা নিচু ও খানাখন্দে পরিনত হওয়ায় রাস্তায় কাদামাটি ও পানি জমে রাস্তাটি চলের একেবারেই অনুপোযোগী হয়ে পড়েছে।
সবচেয়ে বেশী সমস্যাপূর্ণ হয়ে দেখা দিয়েছে শহরের উত্তরমাথার সাবেক পৌর কাউন্সিলর গৌর ঘোষের বাড়ীর সামনের রাস্তায়। এখানে রাস্তায় বড় বড় গর্ত ও কাদামাটি ও পানি জমে যানবহন চলাচলে মারাত্বক বিঘ্ন হচ্ছে। ঘটছে নানা দূর্ঘটনা।
বৃহস্পতিবার (১২ মে) সকালে একটি যাত্রীবাহী ভ্যান উল্টে যেয়ে নারী ও শিশুসহ তিন-চারজন গুরুত্বর আহত হয়েছে বলে স্থানীয় ব্যবসায়ীরা জানান।
ব্যবসায়ী সুজন বলেন, প্রতিনিয়ত তার দোকানের সামনে রাস্তার গর্তে ভ্যান, নছিমন, আলমসাধু, মোটরবাইকসহ নানা ধরনের যানবহন উল্টে যেয়ে অনেক যানমালের ক্ষতি হচ্ছে। বর্তমানে রাস্তাটি চলাচলের জন্য সম্পূর্ণ অনুপোযোগী হয়ে পড়েছে। অজ্ঞাতকারণে প্রায় একমাস রাস্তার কাজ বন্ধ থাকায় রাস্তায় স্বাভাবিক যানচলাচল করতে না পারায় তাদের ব্যবসায়েও মারাত্বক ক্ষতি হচ্ছে বলে ব্যবসায়ীরা অভিযোগ করেন।
তাই অচিরে এই অবস্থার অবসানে দূর্ঘটনা কবলিত জায়গায় দ্রুত সংস্কার এবং রাস্তার উন্নয়ন কাজ জরুরি ভিত্তিতে সম্পন্ন করার জন্য ভুক্তভোগীরা সংশ্লিষ্ট কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
রাতদিন সংবাদ
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত