Friday, April 19, 2024

সেই মারুফা ভর্তি হলেন সাতক্ষীরা মেডিকেলে

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরারা তালা সদরের সেই জেলেকন্যা মারুফা খাতুন অবশেষে ভর্তি হয়েছেন সাতক্ষীরা মেডিকেল কলেজে। রোববার (৮ মে) বেলা ১টার দিকে ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে তার।
সাতক্ষীরা মেডিকেলে কলেজের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রমের দায়িত্বে থাকা আসাফুর রহমান জানান, ভর্তির জন্য প্রত্যেক শিক্ষার্থীকে ১৯ হাজার ৯০০ টাকা দিতে হয়েছে। গরিব পরিবারের মেধাবী মারুফা খাতুনের ভর্তিও সম্পন্ন হয়েছে আজ।
সাতক্ষীরা মেডিকেলে কলেজের অধ্যক্ষ ডা. রুহুল কুদ্দুস জানান, সব শিক্ষার্থী আমাদের কাছে সমান। মারুফার দারিদ্র্য নিয়ে বিভিন্ন মিডিয়ায় বেশ প্রচার হয়েছে। সেটিও আমরা জেনেছি। ইতোমধ্যে তার ভর্তি শেষ হয়েছে। তার দিকে আমাদের বিশেষ দৃষ্টি থাকবে।
মারুফার বাবা অজিত বিশ্বাস বলেন, আমি নদীতে মাছ ধরে সংসার চালাই। গরিব মানুষ। মেয়েকে ডাক্তারী পড়াবি, তেমন সামর্থ্য আমার নেই। আপনাদের সহযোগিতায় এ পর্যন্ত আসতে পেরেছি। সবার কাছে মেয়ের জন্য দোয়া কামনা করছি। যেন লেখাপড়া শেষ করে ডাক্তার হতে পারে।
স্বপ্ন ছোঁয়ার অনুভূতি জানাতে গিয়ে মারুফা খাতুন বলেন, আমার স্বপ্ন ছিল আমি একজন ডাক্তার হব। তবে গরিব বাবার মেডিকেলে ভর্তির টাকাও ছিল না। এটা সবাই জানার পর র‌্যাব, নাভানা গ্রুপ, জেলা প্রশাসক স্যার আমার পাশে দাঁড়িয়েছেন, তারা সহযোগিতা করেছেন। আজ জেলা প্রশাসক স্যারের দেওয়া ২০ হাজার টাকায় সাতক্ষীরা মেডিকেলে ভর্তি হয়েছি। যারা আমাকে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন, সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আমার জন্য দোয়া চাই, আমি যেন মানবিক ডাক্তার হয়ে সবাইকে সেবা করতে পারি।
প্রসঙ্গত, মারুফা ২০১৯ সালে তালার শহীদ আলী আহম্মদ সরকারি বালিকা উচ্চবিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ ও ২০২১ সালে তালা মহিলা কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পাস করেন। ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ৭৪ স্কোর নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পান তিনি।
তবে সুযোগ পেলেও পারিবারিক দরিদ্রতার কারণে ভর্তি হওয়া নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। ঘটনাটি নিয়ে সব গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর আলোচিত হয় ঘটনাটি।
তা দেখে মারুফার পাশে দাঁড়ান সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির, সাতক্ষীরা র‌্যাব কমান্ডার ইশতিয়াক হুসাইনসহ বিভিন্ন হৃদয়বান মানুষ। এ ছাড়া নাভানা গ্রুপের পক্ষ থেকে মারুফাকে এক লাখ টাকা সহায়তা করা হয়।

 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত