Friday, March 29, 2024

বাংলাদেশ নৌবাহিনীতে অফিসার পদে চাকরির সুযোগ

- Advertisement -

বাংলাদেশ নৌবাহিনী সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি ডিইও ব্যাচ ২০২৩ এ যোগ দেওয়ার আহ্বান জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

- Advertisement -

পদের নাম : কমিশন্ড অফিসার। পদের সংখ্যা : নির্ধারিত না। আবেদন যোগ্যতা : ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা (পুরুষ) বিভাগের জন্য যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নেভাল অর্কিটেচার/ মেকানিক্যাল/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাস করতে হবে। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.৫০ সহ বিএসসি ইঞ্জিনিয়ারিং এ সিজিপিএ ৩.০০ থাকতে হবে। এছাড়াও প্রার্থীকে অবিবাহিত হতে হবে।

শিক্ষা শাখা (পুরুষ ও নারী) বিভাগের জন্য স্নাতক (সম্মান)সহ মাস্টার্স পাস। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় কমপক্ষে ৩ থাকতে হবে। বিবাহিত বা অবিবাহিত উভয় আবেদন করতে পারবেন।

শিক্ষা শাখা (ইঞ্জিনিয়ার) পুরুষ ও নারী বিভাগের জন্য পাবলিক/ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক থাকতে হবে। বিবাহিত ও অবিবাহিতরা আবেদন করতে পারবেন।

উচ্চতা :  পুরুষ ১৬২.৫ সেমি ও নারী ১৫৭.৪৮ সেমি। ওজন : পুরুষ ৫০ কেজি ও নারী ৪৭ কেজি। বুকের মাপ : স্বাভাবিক ৭৬ সেমি, সম্প্রসারিত ৮১ সেমি ও নারী স্বাভাবিক ৭১ সেমি, সম্প্রসারিত ৭৬ সেমি।

আবেদনের শেষ তারিখ : ৩১ মে, ২০২২।

অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত