Thursday, April 18, 2024

ঝিকরগাছার পল্লীতে তারাবির নামাজ ও মহিলাদের মসজিদে জামায়াত আদায় নিয়ে বাকবিকান্ড

 ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃ যশোরের ঝিকরগাছায় পৌরসভার শেষ প্রান্তে কাউরিয়া গ্রামের বায়তুস সালাম জামে মসজিদে পবিত্র মাহে রমজানের তারাবির নামাজ ও মহিলাদের সমজিদে উপস্থিতির মাধ্যমে জামায়াত আদায় নিয়ে বাকবিকান্ড সৃষ্টি হয়েছে। যার এক পর্যায়ে গ্রামের মানুষের মধ্যে ২টি ভাগে বিভক্ত হয়ে বাকবিকান্ড থেকে হাতাহাতির পর্যায়ে যাওয়ার পূর্বেই থানা পুলিশের অফিসার ইনচার্জ সুমন ভক্তের সার্বিক সহযোগিতায় এসআই(নিঃ) মেজবাহ ও জুয়েল পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এলাকাবাসীর সূত্রে জানা গেছে, গত ৮এপ্রিল (৬ রমজান) শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে কাউরিয়া গ্রামের বায়তুস সালাম জামে মসজিদের পাশে উক্ত মসজিদের ইমাম মোঃ আইয়ুব হোসেন মসজিদে পবিত্র মাহে রমজানের তারাবির নামাজ ৮ ও ২০ রাকাত আদায় এবং মহিলাদের মসজিদে উপস্থিতির মাধ্যমে জামায়াতে নামাজ আদায়ের বিষয় নিয়ে তুমুল বাকবিকান্ড সৃষ্টি হয়েছে।
যার বিষয়ে মসজিদের সাধারণ মুসাল্লি সঠিক হাদিস সর্ম্পকে ইমামের জানতে চাইলে তিনি (ইমাম মোঃ আইয়ুব হোসেন) সঠিক হাদিস না জানিয়ে তার উপর রাগান্বিত কন্ঠে তিনি বলেন, তুই কে ? তোর কাছে আমার হাদিস বলতে হবে! এই মসজিদে আমি ইমাম যেটা সিদ্ধান্ত নিবো সেটাই রাইট। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তুমুল বাকবিকান্ড সৃষ্টি হয়ে হাতাহাতির পর্যায়ে যাওয়ার পূর্বেই থানা পুলিশের অফিসার ইনচার্জ সুমন ভক্ত সংবাদ পেয়ে তাৎক্ষনিক ফোর্স পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তখন সাধারণ মুসাল্লি ঘটনার বিষয়ে ঝিকরগাছা ইমাম পরিষদের মৌখিক অভিযোগ করেন।
অভিযোগের এক পর্যায়ে ১১এপ্রিল (৯ রমজান) সোমবার দুপুরে ইমাম পরিষদের নেতৃবৃন্দ বায়তুস সালাম জামে মসজিদে উপস্থিত হয়ে ইমাম মোঃ আইয়ুব হোসেনের নিকট রমজানের তারাবির নামাজ ৮ রাকাতের সঠিক ব্যাখা ও মহিলাদের মসজিদে উপস্থিতির মাধ্যমে জামাত আদায় সর্ম্পকে জানতে চাই। এছাড়াও সহি বুখারী শরীফের একটি পেজ পড়তে বলেন এবং আরো বলেন আপনি যদি সঠিক ভাবে পড়ে ব্যাখা করতে পারেন তাহলে আপনাকে ১লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। কিন্তু বায়তুস সালাম জামে মসজিদের ইমাম মোঃ আইয়ুব হোসেন সাহেব উক্ত বিষয়ে তিনি সঠিক ব্যাখা দিতে না পেরে চুপ হয়ে থাকেন।
এসময় উপস্থিত ছিলেন ঝিকরগাছা ইমাম পরিষদের সহ সভাপতি মাওলনা ছদর উদ্দিন আহমেদ, সাধরণ সম্পাদক ও কেন্দ্রী জামে সমজিদের ইমাম মুফতি আকবার আলী, সদস্য মুফতি ইবাদুর রহমানসহ স্থানীয় ৬মসজিদের ইমাম ও স্থানীয় গন্যমান্যব্যক্তিবর্গ।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত